কবি আরিফুল ইসলাম এর তৃতীয় কাব্যগ্রন্থ প্রি-অর্ডার করতে এখানে ক্লিক করুন
কবি হাসানআল আব্দুল্লাহ অনূদিত 'কনটেম্পোরারি বাংলাদেশী পোয়েট্রি' গ্রন্থের প্রকাশনা উৎসব ১২ অক্টোবর
$post->title

কবি ও শব্দগুচ্ছ সম্পাদক হাসানআল আব্দুল্লাহ অনূদিত সদ্য প্রকাশিত ‘কনটেম্পোরারি বাংলাদেশী পোয়েট্রি’ গ্রন্থের প্রকাশনা উৎসব আগামী ১২ অক্টোবর।

৩৮জন বাংলাদেশের কবির কবিতা সম্বলিত এই গ্রন্থটি যৌথভাবে প্রকাশ করেছে নিউইয়র্কের দুটি প্রকাশনা সংস্থা, ক্রস-কালচারাল কমিউনিকেশন্স ও নিউ ফেরাল প্রেস।

নিউইয়র্ক ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের অধ্যাপক ড. নিকোলাস বার্নস এ বইয়ের ভূমিকা লিখেছেন।

প্রকাশনার সাথে যুক্ত আছেন লং আইল্যান্ড উইনিভার্সিটির প্রফেসর ড. জোন ডিগবি ও মার্কিন কবি স্ট্যানলি এইচ বারকান। এই বই অনুবাদের জন্যে নিউইয়র্ক সিটি আর্ট অ্যাফেয়ার্সের গ্রান্ট পেয়েছেন হাসানআল আব্দুল্লাহ। প্রচ্ছদ আর্ট পোলিশ শিল্পী ইয়াসেক ওজোয়োস্কি।

যাঁদের কবিতা স্থান পেয়েছে তাঁরা হলেন আহসন হাবীব, শামসুর রাহমান, হাসান হাফিজুর রহমান, সৈয়দ শামসুল হক, আবু হেনা মোস্তফা কামাল, আল মাহমুদ, শহীদ কাদরী, সিকদার আমিনুল হক, রফিক আজাদ, নির্মলেন্দু গুণ, হুমায়ুন আজাদ, হেলাল হাফিজ, আবুল হাসান, হুমায়ুন কবীর, খোন্দকার আশরাফ হোসেন, আবিদ আজাদ, নাসির আহমেদ, রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ, আবু হাসান শাহরিয়ার, কামাল চৌধুরী, নাসিমা সুলতানা, মারুফ রায়হান, রাজা হাসান, তসলিমা নাসরিন, রুকসানা রূপা, আহমেদ স্বপন মাহমুদ, হাসানআল আব্দুল্লাহ, মতিন রায়হান, বায়তুল্লাহ কাদেরী, টোকন ঠাকুর, রহমান হেনরী, আলফ্রেড খোকন, সৌমিত্র দেব, শামীম রেজা, নাজনীন সীমন, জাহানারা পারভীন, রনি অধিকারী ও জাহিদ সোহাগ। প্রকাশনা উৎসবে উপস্থিত থাকবেন উভয় প্রকাশক, প্রফেসর নিকোলাস বার্ন্স, কবি বিল ওয়ালেকসহ স্থানীয় বাংলাদেশী ও অন্যভাষার কবি, সম্পাদক, প্রকাশক লেখক, আবৃত্তিকার, সঙ্গীত শিল্পী, ও সাংবাদিক বন্ধুরা। অনুষ্ঠান স্থল, জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা, ১২ অক্টোবর শনিবার, দুপুর ১টা থেকে ৪টা। অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন কুইন্স আর্ট কাউন্সিলের কর্মকর্তাবৃন্দ। কবিতামোদী বন্ধুদের আমন্ত্রণ জানানো হয়েছে। আয়োজনে ‘শব্দগুচ্ছ’ কবিতা পত্রিকা। পত্রিকার পক্ষ থেকে চা-নাস্তার ব্যবস্থা থাকবে।

শব্দগুচ্ছ প্রচার ও প্রকাশনা


সাবস্ক্রাইব করুন! মেইল দ্বারা নিউজ আপডেট পান