কবি আরিফুল ইসলাম এর তৃতীয় কাব্যগ্রন্থ প্রি-অর্ডার করতে এখানে ক্লিক করুন
চলন্তিকা সাহিত্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
$post->title

শরীয়তপুরে চলন্তিকা সাহিত্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে পৌরসভার সভাকক্ষে জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ৫৪ জন শিক্ষার্থীর মাঝে এ পুরস্কার বিতরণ করা হয়।

জেলা শাখার উদ্যোগে কথাসাহিত্যিক আবু ইসহাক ও কবি অতুল প্রসাদ সেন স্মরণে জেলার ৫টি উপজেলার স্কুল-কলেজের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

চলন্তিকা জেলা শাখার প্রধান উপদেষ্টা পীরজাদা প্রকৌশলী সৈয়দ গোলাম মুরসালিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।

বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য ছাবেদুর রহমান খোকা শিকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান শেখ, গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হুসাইন।

প্রধান আলোচক ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রোগ্রাম অফিসার কবি মাহফুজ রিপন, আবৃত্তিকার কবি শেখ সাদী মারজান, চলন্তিকা সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘আদর্শ ও মানবিক গুণসম্পন্ন মানুষ সৃষ্টিতে সৃজনশীল প্রতিভার বিকল্প নেই। তাই সাহিত্যচর্চার মাধ্যমে অন্তরের সেই সুপ্ত প্রতিভা বিকশিত করতে হবে। নানা কারণে দেশের তরুণ সমাজ বিপথগামী হচ্ছে। সংস্কৃতিচর্চার মাধ্যমে তরুণদের সেই পথ থেকে ফেরাতে হবে।’


সাবস্ক্রাইব করুন! মেইল দ্বারা নিউজ আপডেট পান