কবি আরিফুল ইসলাম এর তৃতীয় কাব্যগ্রন্থ প্রি-অর্ডার করতে এখানে ক্লিক করুন
কবি মাহবুবুল হক শাকিল পদকের জন্য বই আহ্বান
$post->title

প্রয়াত কবি ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল সংসদের পক্ষ থেকে প্রতি বছর সাহিত্য পুরস্কার দেওয়া হচ্ছে। এবারও হচ্ছে না তার ব্যতিক্রম। ২০ ডিসেম্বর কবির জন্মদিনে আনুষ্ঠানিকভাবে একজন তরুণ কবির হাতে পদক তুলে দেওয়া হবে।

ভবিষ্যতে পদকের সংখ্যা ও বিষয় ক্রমান্বয়ে বৃদ্ধি করার চিন্তা রয়েছে বলে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানান মাহবুবুল হক শাকিল পদক প্রদান উপ-কমিটি’র আহবায়ক ওসমান গণি।

যাঁদের জন্য পদক:
১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৮-এর মধ্যে প্রকাশিত অনুর্ধ্ব চল্লিশ বছর বয়সের কবির কাব্যগ্রন্থের জন্য এই পদক প্রদান করা হবে। এর অর্থমূল্য হবে এক (১) লক্ষ টাকা। শুধু বাংলাদেশের জীবিত নাগরিক এই পদকের জন্য মনোনীত হবেন। তবে পদক সম্পর্কিত সিদ্ধান্ত গৃহীত হওয়ার পরে যদি দুর্ভাগ্যক্রমে মনোনীত ব্যক্তি মৃত্যুবরণ করেন, তাহলে এই বিধি তাঁর ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

বই জমা প্রদানের আহ্বান:
প্রাথমিকভাবে একটি কমিটি পদকের জন্য লেখক অথবা বইয়ের নাম বাছাই করবেন। সেখান থেকে পাঁচ সদস্যের বিচারকমণ্ডলী পদকের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।
কবিতার পদকের জন্য লেখক, প্রকাশক কিংবা শুভানুধ্যায়ীর কাছ থেকে প্রতিটি বই পাঁচ কপি করে আহ্বান করা হয়েছে। সেইসঙ্গে লেখকের বয়সের প্রমাণস্বরূপ জাতীয় পরিচয়পত্র কিংবা পাসপোর্টের ফটোকপি জমা দেওয়া আবশ্যক।

বই পাঠানোর ঠিকানা:
নজীর আহমদ সিমাব, উপ-পরিচালক, ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি), কক্ষ-৩০৫, তৃতীয় তলা, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০। মোবাইলঃ ০১৭১২-০৭২৪৭৪।

বই জমা প্রদানের শেষ সময়:
১০ নভেম্বর, ২০১৯।


সাবস্ক্রাইব করুন! মেইল দ্বারা নিউজ আপডেট পান