কবি আরিফুল ইসলাম এর তৃতীয় কাব্যগ্রন্থ প্রি-অর্ডার করতে এখানে ক্লিক করুন
প্রকাশিত হয়েছে ‘এবং বই’র চতুর্থ সংখ্যা
$post->title

প্রকাশিত হয়েছে বই বিষয়ক ত্রৈমাসিক পত্রিকা ‘এবং বই’র চতুর্থ সংখ্যা। এতে রয়েছে প্রবন্ধ, বই আলোচনা, পাঠ প্রতিক্রিয়া, বই কথন, সাক্ষাৎকার, ফিরে দেখা বই আলোচনা, বই পরিচিতি ও সাহিত্য সংবাদ।

পত্রিকাটি সম্পাদনা করছেন সাংবাদিক ও কথাসাহিত্যিক ফয়সাল আহমেদ। দ্যু প্রকাশন থেকে প্রকাশিত পত্রিকাটির চলতি (চতুর্থ) সংখ্যার প্রচ্ছদ করেছেন চিত্রকর মোস্তাফিজ কারিগর। পত্রিকাটির দাম রাখা হয়েছে ৫০ টাকা।

চলতি সংখ্যার লেখক তালিকায় আছেন জাকির তালুকদার, হামিদ রায়হান, সমীরণ দাস, বিনয় দত্ত, অঞ্জন আচার্য, শাহ্ মুহাম্মদ মোশাহিদ, সঞ্জয় সরকার, সালাহ উদ্দিন মাহমুদ, ইলিয়াস বাবর, মেহেদি হাসান লিজন, তুহিন শুভ্র মন্ডল ও বাঁধন সেনগুপ্ত। এছাড়া এ সংখ্যায় রয়েছে মুক্তিযুদ্ধ গবেষক ও লেখক সত্যজিৎ রায় মজুমদারের সাক্ষাৎকার। পত্রিকাটির সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, ‘এবং বই’ মূলত বুক রিভিউ বিষয়ক পত্রিকা। সঙ্গত কারণে রিভিউকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি আমরা। তবে এর বাইরেও নিয়মিতভাবে প্রবন্ধ, সাক্ষাৎকার,

বই পরিচিতি ও সাহিত্য সংবাদ প্রকাশ করছি। ভালো বইকে পাঠকের সামনে তুলে ধরাই ‘এবং বই’র উদ্দেশ্য।

পত্রিকাটি পাওয়া যাচ্ছে ঢাকায়- প্রথমা, পাঠক সমাবেশ কেন্দ্র, পাঠশালা, বিদিত, কবিতা ক্যাফে, সংহতি, বেঙ্গল বই, বাতিঘর (ঢাকা), বাতিঘর (চট্টগ্রাম), বাতিঘর (সিলেট), বিদ্যাসাগর (রাজশাহী), আজাদ অঙ্গন (ময়মনসিংহ)। এছাড়াও অনলাইন বুকশপ বইমেলা ডটকম ও রকমারিতে পাবেন।


সাবস্ক্রাইব করুন! মেইল দ্বারা নিউজ আপডেট পান