কবি আরিফুল ইসলাম এর তৃতীয় কাব্যগ্রন্থ প্রি-অর্ডার করতে এখানে ক্লিক করুন
জেমকন সাহিত্য পুরস্কার পেলেন কবি রফিকুজ্জামান রণি
$post->title

২০১৯ সালের জেমকন সাহিত্য পুরস্কার পেয়েছেন চাঁদপুরের কৃতি সন্তান কবি রফিকুজ্জামান রণি। তিনি তার ‘ধোঁয়াশার তামাটে রঙ’ কবিতার পাণ্ডুলিপির জন্য এ পুরস্কারে ভূষিত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার হিসেবে ক্রেস্ট এবং এক লাখ টাকা তার হাতে তুলে দেওয়া হয়। একইসাথে ‘নিষিদ্ধ’ ছোটগল্পের জন্য পুরস্কার পান কলকাতাভিত্তিক লেখক অভিষেক সরকার।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে রফিকুজ্জামান রণি বলেন, ‘পুরস্কার পেয়ে আমি সম্মানিত বোধ করছি। আপাতদৃষ্টিতে পুরস্কারের চেয়ে বড় স্বীকৃতি আর কী হতে পারে। তাই কর্তৃপক্ষের কাছে এবং বিজ্ঞ বিচারকমণ্ডলীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাঁদের এ মূল্যায়ন আমাকে নতুনভাবে পথ দেখাবে।

এসময় বিচারক হিসেব ছিলেন কবি সাজ্জাদ শরিফ, কবি মৃদুল দাশগুপ্ত, কবি কুমার চক্রবর্তী, অধ্যাপক মোস্তাক আহমেদ এবং লেখক পাপড়ী রহমান।

এর আগে জেমকন সাহিত্য পুরস্কার পেয়েছেন মামুন হোসাইন, শহীদুল জহির, সৈয়দ মনজুরুল ইসলাম, সৈয়দ শামসুল হক, সেলিম আল দীন, নির্মলেন্দু গুণ, ওয়াসি আহমেদ, পারভেজ হোসেন, জাকির তালুকদার, আহমেদ মোস্তফা কামাল, হাসান আজিজুল হক, সালমা বানু, মঈনুল আহসান সাবের, মোহাম্মদ রফিক ও প্রশান্ত মৃধা।


সাবস্ক্রাইব করুন! মেইল দ্বারা নিউজ আপডেট পান