কবি আরিফুল ইসলাম এর তৃতীয় কাব্যগ্রন্থ প্রি-অর্ডার করতে এখানে ক্লিক করুন
ময়ূখ পত্রিকার সাহিত্য-সংস্কৃতি উৎসব
$post->title

ছোটকাগজ ময়ূখ-এর মোড়ক উন্মোচন উপলক্ষে ইসলামপুর সাহিত্য পরিষদের আয়োজনে সাহিত্য সংস্কৃতি উৎসব অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে জেলার সব উপজেলার কবি, সাহিত্য ও সংস্কৃতিকর্মীদের এক মিলনমেলায় পরিণত হয় সাহিত্য উৎসবটি। কবি মুহাম্মদ বাকী বিল্লাহ ময়ূখ পত্রিকার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করেন। তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে সাহিত্য ও রাজনীতির চলমান পরিস্থিতিতে জাতীয়তাবোধ তৈরিতে বাংলা কবিতা ও সাহিত্য সংস্কৃতিতে নাটকের অসাধারণ উদাহরণ গুরুত্বসহ তুলে ধরেন। আমাদের ইতিহাসের গুরুত্বপূর্ণ ঘটনাপ্রবাহে নজরুল ও রবীন্দ্রনাথের প্রভাব প্রাণবন্তভাবে সহজ ব্যাখ্যা করেন তিনি। অনুষ্ঠানের শুরুতে ইসলামপুর সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা প্রয়াত সাংবাদিক কবি গোলাম হাফিজ বকুল স্মরণে এক মিনিট নীরবতা ও শ্রদ্ধা নিবেদন করা হয়।

শিক্ষাবিদ কবি গোলাম মোস্তফা ডিহিদারের সভাপতিত্বে ইসলামপুর জেজেকেএম গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে গতকাল রোববার অনুষ্ঠিত সাহিত্য সংস্কৃতি উৎসবে প্রধান অতিথি ছিলেন ফরিদুল হক খান দুলাল এমপি। মূল আলোচক ছিলেন ইসলামপুর সরকারি কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন কবি ধ্রুবজ্যোতি ঘোষ মুকল।

কবি ভোলা দেবনাথের সম্পাদনায় প্রকাশিত ময়ূখ পত্রিকাকে ঘিরে বক্তব্য রাখেন কবি ও বিশিষ্ট আইনজীবী মুহাম্মদ বাকি বিল্লাহ, কবি আহম্মদ আজিজ, সাযযাদ আনসারী, ডা. মেহেদী ইকবাল, শফিক জামান লেবু, আলী জহির, আশরাফুল আলম খান, আবদুস সালাম, জামাল আবদুল নাসের চৌধুরী চার্লেস ও সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু প্রমুখ।


সাবস্ক্রাইব করুন! মেইল দ্বারা নিউজ আপডেট পান