আসছে ছড়াকার জুসেফ খানের নতুন ছড়াগ্রন্থ
$post->title

ঈদুল ফিতরের পরেই অনার্য পাবলিকেশন্স লিমিটেড থেকে প্রকাশিত হতে যাচ্ছে ছড়াকার জুসেফ খানের সপ্তম ছড়াগ্রন্থ “ইসলামিক ছড়া কোরআন ও হাদিসের আলোকে গড়া” ।

ষাট দশকের শক্তিমান ছড়াকার কাদের নওয়াজ খানের তৃতীয় সন্তান ছড়াকারের জুসেফ খান প্রকাশিত অন্যান্য ছড়াগ্রন্থগলো হচ্ছে ছাইপাঁশ, খড়কুটো, রকমারি,সোৎপ্রাস,কিছু কিছু ছড়ায় ইস্যু, কীর্তিমানের ছড়া জীবন থেকে গড়া ।

একনজরে ছড়াকার জুসেফ খান :

ষাট দশকের শক্তিমান ছড়াকার কাদের নওয়াজ খানের পাঁচ সন্তানের তৃতীয় সন্তান জুসেফ খান ১৯৭৬ সনের ২৯ ডিসেম্বরে সিলেটের ভার্থখলার ‘খান মঞ্জিলে’ সাহিত্য পরিবারে জন্ম গ্রহন করেন।

সিলেটের রাজা জি. সি হাইস্কুল থেকে মাধ্যমিক পরীক্ষা পাশ করার পর ,মদন মোহন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পড়াশোনা করেন।পরবর্তীতে মুরারি চাঁদ কলেজ (সংক্ষেপে: এমসি কলেজ) থেকে বাংলা সাহিত্য নিয়ে অনার্সে পড়ালেখা করেন । ১৯৯৮ সনে তিনি আমেরিকার নিউইয়র্ক শহরে পাড়ি জমান ।

সেখানে নিউইয়র্ক কুইন্স বরো কলেজ এবং নিউইয়র্ক সিটি ট্যাকনিকাল কলেজে পড়ালেখা করে উচ্চতর ডিগ্রি লাভ করেন ।২০১১ থেকে তিন পুত্র এবং এক মেয়ে সহ স্হায়ী ভাবে ইংল্যান্ডের বার্মিংহ্যাম শহরে বসবাস করছেন ।তিনি আমেরিকা, ইংল্যান্ড থেকে প্রকাশিত বিভিন্ন বাংলা সাপ্তাহিক পত্রিকা এবং বাংলাদেশের দৈনিক পত্রিকা,সাহিত্য কাগজে নিয়মিত লেখালেখি করে চলেছেন নিত্যনতুন বিষয় আর সময়কে ধারণ করে।

তার শিশুতোষ, বিষয়ভিত্তিক, সমসাময়িক, রম্য এবং সিরিয়াস ছড়া আমাদের সমাজ তথা মননকে দারুণভাবে আলোড়িত করছে।

ইতিমধ্যে লেখকের ছয়টি ছড়াগ্রন্থ ছাইপাঁশ,খড়কুটো,রকমারি,সোৎপ্রাস,কিছু কিছু ছড়ায় ইস্যু এবং কীর্তিমানের ছড়া জীবন থেকে গড়া প্রকাশিত হয়েছে।


সাবস্ক্রাইব করুন! মেইল দ্বারা নিউজ আপডেট পান