শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র বার্ষিক পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্র প্রদর্শনী
$post->title

সুমন হাফিজ, ঢাকা :  ২০ অক্টোবর ২০১৮, শনিবার রাজধানীর উত্তরায় বিসিক অডিটরিয়ামে সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম জনপ্রিয় প্রতিষ্ঠান শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিক্ষার্থীদের বার্ষিক পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশু-কিশোর চিত্র প্রদর্শনী-২০১৮ অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক প্রথম মহিলা ও সফল স্বররাষ্ট্রমন্ত্রী এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পি অধ্যাপক হাসেম খান ও অধ্যাপক শাকুর শাহ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ইমামুল কবীর শান্ত, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী মোঃ মফিজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শামসুন্নাহার, রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা রহমান সহ বিশ্ববিদ্যালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন একাডেমির উপদেষ্টা অধ্যাপক মোস্তাফিজুল হক এবং উপ-পরিচালক মজিবুর রহমান দিলু সহ একাডেমির শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন গণমাধ্যম ব্যাক্তিবর্গ। অডিটোরিয়ামের ভেতর ও বাইরের চত্বর সাজানো হয় একাডেমির শিক্ষক ও শিক্ষার্থীদের চারুকলার বিভিন্ন কারুকাজ দিয়ে। চিত্র প্রদর্শনীটিতে ৬৯ টি শিশু-কিশোরদের চিত্র প্রদর্শিত হয়। দিনব্যাপী চিত্র প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত রাখা হয়।

প্রধান অতিথি অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, বিশিষ্ট চিত্রশিল্পি অধ্যাপক হাসেম খান, অধ্যাপক শাকুর শাহ ও অধ্যাপক মোস্তাফিজুল হক সহ উপস্থিত গুনীজনেরা শিশু-কিশোরদের চিত্র প্রদর্শনীটি পরিদর্শন করে ভূয়সী প্রশংসা করেন।

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান মোঃ ইসহাক এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

এরপর প্রধান অতিথি কর্তৃক শিশু কিশোরদের চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন শেষে শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের তথ্যচিত্র পরিবেশনসহ ফাউন্ডেশনের থিম সঙ ও একাডেমির শিশু-কিশোরদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বক্তৃতা পর্বে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির উপদেষ্টা-অধ্যাপক মোস্তাফিজুল হক, বিশেষ অতিথিসহ ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ইমামুল কবির শান্ত।

সর্বশেষ গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন প্রধান অতিথি অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি। বার্ষিক পুরস্কার বিতরণ পর্বে বিভিন্ন বিভাগের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান ও সম্মানিত অতিথিবৃন্দ। অনুষ্ঠানে নৃত্যে ৪০ জন, সঙ্গীতে-৪৮, চিত্রাঙ্কনে-৮০ ও গীটারে ০৬ জনকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে সকাল থেকেই উন্মুক্ত মঞ্চে আব্দুর রহমান, একাডেমির শিক্ষকবৃন্দ ও একাডেমির শিক্ষার্থীদের দেশগান ও বাউল গান এবং শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রদর্শনীসহ বিভিন্ন কালচারাল পর্ব বিরতিহীনভাবে পরিবেশিত হয়।

সর্বশেষ ফাউন্ডেশনের উপপরিচালক মজিবুর রহমান দিলু এর আন্তরিক ধন্যবাদ জ্ঞাপণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।


সাবস্ক্রাইব করুন! মেইল দ্বারা নিউজ আপডেট পান