রেডটাইমস পদকে ভূষিত কবি হাসিদা মুন !
$post->title

সাহিত্যে অবদান রাখার জন্য এ বছর রেডটাইমস পিআইবি পদক পেয়েছেন প্রখ্যাত কবি ও মনোবিজ্ঞানী হাসিদা মুন ।

সম্প্রতি এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে তার হাতে এই পদক তুলে দেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এম পি ।

অনলাইন গণমাধ্যম রেডটাইমসের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সেই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি কাজী রোজি এমপি ।

বক্তব্য রাখেন ডক্টর গোলাম মোস্তফা,শাকিল বিন মুশতাক , কথা সাহিত্যিক আহমেদ বশির,কবি আবু ফজল নূর, তানিয়া সুলতানা , প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর কন্যা সৈয়দা সানজিদা শারমিন , মেনন চৌধুরী ,শিশির বিন্দু বিশ্বাসসহ অনেকে। অনুষ্ঠানে সমাজ উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা নিয়ে আলোচনা হয়।

এতে মূল প্রবন্ধ পাঠ করেন রেডটাইমসের প্রধান সম্পাদক সৌমিত্র দেব। সভাপতি ছিলেন পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর ।

এবার বিভিন্ন ক্ষেত্রে ১২ গুণীজনকে পিআইবি ও রেডটাইমসের যৌথ আয়োজনে সম্মাননা পদক দেয়া হয়।এদের মধ্যে মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখার জন্য ব্রিগেডিয়ার জেনারেল(অবঃ) জয়ন্ত কুমার সেন, শিক্ষায় অধ্যাপক কাজী নুসরাত সুলতানা, সমাজ উন্নয়নে এম এ রহিম সিআইপি ,কবিতায় আনিস মুহম্মদ , কথা সাহিত্যে আহমেদ বশীর ও সংগীতে সম্পা দাস ।তরুণদের মধ্যে পেয়েছেন সমাজ কল্যাণে সৈয়দা সানজিদা শারমিন , সমাজ সেবায় সৈয়দ কামরুজ্জামান, কবিতায় শিশির বিন্দু বিশ্বাস এবং রিপোরটিং এর জন্য সাদ্দাম হোসেন ও আব্দুল কাইয়ুম ।


হাসিদা মুন পড়াশোনা করেছেন মনোবিজ্ঞান নিয়ে । কবিতা, প্রবন্ধ ও শিশু সাহিত্য নিয়ে তার বেশ কিছু বই প্রকাশিত হয়েছে ।আগামী বই মেলায় প্রকাশিত হবে তার ভ্রমণ কাহিনী আমিশদের গ্রাম । প্রকাশক শ্রেষ্ঠপ্রকাশ ।


সাবস্ক্রাইব করুন! মেইল দ্বারা নিউজ আপডেট পান