কবি আরিফুল ইসলাম এর তৃতীয় কাব্যগ্রন্থ প্রি-অর্ডার করতে এখানে ক্লিক করুন
নাটকের সুদিন ফেরাতে সময় অসময়ের গল্প
$post->title

‘টিভি মিডিয়া সমাজ ও সমাজের মানুষকে দারুণভাবে প্রভাবিত করে। টিভি থেকে দেখে অনেক কিছুই রপ্ত করি আমরা। বিশেষ করে টিভি নাটক। একটা সময় চমৎকার সব গল্পে নাটক নির্মাণ করা হতো। সেইসব নাটক পরিবারকে অনেক কিছুই শিক্ষা দিতো। কিন্তু আজকাল নাটকগুলোতে চরিত্র বলতে দেখা যায় দুজন প্রেমিক-প্রেমিকা আর একটা চকলোট।

এ নিয়ে প্রেম আর রোমান্সে কেটে যায় নাটকের পুরো গল্প। এই দুটি চরিত্রের পরিবার থাকে না। আর থাকলেও সেইসব চরিত্রের বিকাশ ঘটে না। দর্শক পরিবার-পরিচয়হীন চরিত্রের নাটক দেখতে বাধ্য হচ্ছে। ফলে দিনে দিনে পারিবারিক মূল্যবোধটা হারিয়ে যাচ্ছে দর্শকের মধ্যেও। বাবা-মাকে শেষজীবনে বৃদ্ধাশ্রমে কাটাতে হচ্ছে। কারণ প্রজন্ম নাটক দেখে শিখছে জীবনে বাবা-মাকে অতো গুরুত্ব দেয়ার কিছু নেই।

এই যে অসময়টা চলছে নাটকের তাকে দূর করতেই এই আয়োজন নিয়ে এসেছি আমরা। আরএফএল প্লাস্টিকসের নিবেদনে তরুণ নির্মাতারা এখানে পারিবারিক গল্পের নাটক নির্মাণ করবেন।’

এটিএন বাংলায় শুরু হতে যাওয়া ‘সময় অসময়ের গল্প’ স্লোগান নিয়ে এক ঘণ্টার নাটকের সাপ্তাহিক নতুন আয়োজন নিয়ে বলতে গিয়ে নিজের বক্তব্যে এসব কথা বলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। তিনি মনে করেন এই আয়োজন নাটকের সুদিন ফেরাবে।

গতকাল সোমবার সন্ধ্যায় এটিএন বাংলার কার্যালয়ে এই আয়োজন উপলক্ষে একটি সংবাদ সম্মেলন করা হয়। সেখানে ড. মাহফুজুর রহমান ছাড়াও উপস্থিত ছিলেন এই আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক আরএফএল প্লাস্টিকসের হেড অব মার্কেটিং আরাফাতুর রহমান, এটিএন বাংলার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তাশিক রহমান, অভিনেতা পীরজাদা হারুন, নির্মাতা বিইউ শুভ, সাখাওয়াত হোসেন মানিক, রাইসুল তমাল, স্বাধীন ফুয়াদ প্রমুখ।

অনুষ্ঠানে আরাফাতুর রহমান বলেন, ‘বর্তমান প্রজন্মের দর্শকদের বিনোদনের চাহিদা পুরণের লক্ষ্যে সমকালীন গল্প নিয়ে তরুণ প্রজন্মের নাট্যকার এবং পরিচালকদের নির্মিত নাটক নিয়ে এটিএন বাংলা এই আয়োজন করেছে। আমরা ভালো বাজেট দিয়ে পারিবারিক গল্পে ভালো কিছু নাটক উপহার দিতে চাই এই প্লাটফর্মে। আশা করছি দর্শকদের কাছে জনপ্রিয় হবে ‘সময় অসময়ের গল্প’ থেকে বানানো নাটকগুলো।’

এটিএন বাংলার তাশিক রহমান এই আয়োজনের মধ্য দিয়ে নাটকের পুরনো ঐতিহ্য ফিরিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

নির্মাতা বিইউ শুভ বলেন, প্রতি শুক্রবার রাত ৯টায় প্রচার হচ্ছে এক ঘন্টার এই নাটকগুলো। আরএফএল প্লাস্টিকস নিবেদিত সাপ্তাহিক নাটকগুলোতে তরুণ প্রজন্মের জনপ্রিয় অভিনয় শিল্পীরা অভিনয় করছেন।


সাবস্ক্রাইব করুন! মেইল দ্বারা নিউজ আপডেট পান